শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

আপডেট
ওমরা হজে যাচ্ছেন ত্রিশালের মেয়র আনিছ ,সকলের দোয়া চাইলেন

ওমরা হজে যাচ্ছেন ত্রিশালের মেয়র আনিছ ,সকলের দোয়া চাইলেন

খায়রুর আলম রফিক
ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা এবিএম আনিছুজ্জামান আনিছ আগামী ২১ মার্চ পবিত্র ওমরাহ হজ পালনে সৌদী আরব যাচ্ছেন। হজে গিয়ে তিনি ত্রিশালবাসীসহ দেশের মানুষের জন্য দোয়া করার আশাবাদ ব্যক্ত করে বলেন, আল্লাহ যেন ত্রিশালের সকল মানুষকে ভাল রাখেন। এখানকার সবধরনের সমস্যা যেনো দূর হয়ে যায়। তিনি তার জন্যও সকলের কাছে দোয়া চেয়েছেন।

জানা যায়, এবিএম আনিছুজ্জামান আনিছ ছাত্র জীবনে ছাত্রলীগের দায়িত্ব নিয়ে রাজনীতিতে পথচলা শুরু। সেই থেকে ত্রিশাল উপজেলা ছাত্রলীগ, এরপর উপজেলা যুবলীগের সভাপতি হিসাবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন শেষে আওয়ামী লীগের রাজনীতিতে পদার্পন করেন।

ত্রিশাল আওয়ামী লীগেও বিভিন্ন দায়িত্ব পালন করে নিজেকে দক্ষ সংগঠক হিসেবে পরিচিত করতে সক্ষম হন। এ ধারাবাহিকতায় বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সার্বিক কল্যানে নিবেদিত প্রাণ হিসাবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে তিনি ত্রিশাল আওয়ামী লীগে অসংখ্য নেতা-কর্মী-সমর্থক সৃষ্টি সহ নিজ দলকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হয়েছেন। সংগঠন পরিচালনায় তার উদ্ভাবনী চিন্তা ও পরিকল্পনা এ অঞ্চলের আপামর মানুষকে আওয়ামী লীগের প্রতি আগ্রহী করে তুলেছে। ত্রিশাল এখন বলতে গেলে আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত হয়েছে।

রাজনীতি জীবনে ব্যাপক সংগ্রাম ও বিস্তর রুদ্ধ পথ অতিক্রম করে রাজনৈতিক পথচলায় মামলা-হামলা ও মানসিক অত্যাচার সহ্য করেও বঙ্গবন্ধুর আদর্শের প্রশ্নে কখনো মাথা নত করেননি। আজও তিনি সততা, মেধা, কর্তব্যনিষ্ঠা ও বাগ্মিতার স্বাক্ষর রেখে সব প্রতিকূলতা অতিক্রম করে জনকল্যাণমূলক রাজনীতির অভীষ্ঠ লক্ষ্যে এগিয়ে চলেছেন। বিপুল ভোটে টানা তিন বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন ত্রিশাল পৌরসভা নির্বাচনে ।

এবিএম আনিছুজ্জামান আনিছ তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে আওয়ামী লীগের নেতা-কর্মী তৈরির মহান কারিগর। অসংখ্য নেতা-কর্মীকে দলে সম্পৃক্ত করে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করেছেন।
মেয়র আনিছ বলেন, ত্রিশালের মানুষের জন্য কাজ করছি। এখানকার জনগণ আমাকে ভোট দেয় এর একমাত্র কারণ হলো তাদের উন্নয়নে কাজ করেছি। কাজেই গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই ত্রিশালের মানুষের উন্নতি হয়। এটা হচ্ছে বাস্তব বিষয়।
ছাত্রলীগ যুবলীগে অবদান রাখা আনিছ আওয়ামী লীগের রাজনীতিতে একজন স্বচ্ছ রাজনৈতিক, দক্ষ সংগঠক। সারা জীবন এই রাজনীতির জন্য নিজেকে বিলিয়ে দিয়েছেন। দল থেকে নেননি কিছুই।

বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল মেয়র আনিছ বলেন, আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ আমাকে ভালবাসেন। সারাজীবন আওয়ামী লীগের জন্য নিঃস্বার্থভাবে রাজনীতি করে চলছি। আমৃত্যু তা অব্যাহত রাখবো। ত্রিশালের আওয়ামীলী নেতা- কর্মীদের অনেকই তাকে এমপি হিসাবে দেখতে চাইছেন। এবিষয়ে তিনি বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন, বিএনপি-জামাতের দমন-পীড়নের বিরুদ্ধে লড়াই করেছি । আওয়ামলীগ থেকে মনোনয়ন দেয়া হলে ত্রিশাল পৌরসভার মত উপজেলাকেও উন্নয়নের আওতায় আনবো।
এলাকার সাধারণ মানুষ ও দলীয় নেতা-কর্মীদের সাথে সার্বক্ষণিক যোগসূত্রে থেকে দৈনন্দিন তাঁর নিরন্তর ছুটে চলা। সাংগঠনিক প্রক্রিয়ায় দলকে সুসংগঠিত ও গতিশীল করতে তিনি মেধা ও প্রজ্ঞার স্বাক্ষর রাখেছেন ইতিপূর্বেও মত এখনও। তিনি নিজ দলে সাংগঠনিক নেতৃত্ব সৃষ্টিতেও দক্ষতার পরিচয় দিয়েছেন এখনও দিচ্ছেন।

 

মেয়র আনিছ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু মানুষকে একটি উন্নত জীবন দিতে চেয়েছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। যেকারনে উন্নয়নগুলো সম্ভব হয়েছে। এই ধারা না থাকলে এত উন্নত হতো না। আজ আমরা ডিজিটাল বাংলাদেশ। আমাকে মনোনয়ন দেয়া হলে, নির্বাচিত হয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে ত্রিশালবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সচেষ্ট থাকবো ইনশাল্লাহ্ ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |